ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

এক ফ্যাসিস্টকে বিদায় দিয়েছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা দিতে  নয়: সারজিস আলম 

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৬

এক ফ্যাসিস্টকে বিদায় দিয়েছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা দিতে  নয়: সারজিস আলম 
টাঙ্গাইলে দুর্নীতি, চাঁদাবাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতাকে ব্যবহার করে কারও ফ্যাসিস্ট হয়ে ওঠার চিন্তা থাকলে শেখ হাসিনাকে দেখে শিক্ষা নেয়ার পরামর্শ দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইলে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যোনে গণঅভ্যুত্থানরে শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজ ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

সারজিস আলম বলেন, আমরা এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি, অন্য ফ্যাসিস্টকে জায়গা ছেড়ে দেয়ার জন্য নয়। কেউ যদি এখনো চিন্তা করে ছাত্র-জনতাকে ব্যবহার করে ফ্যাসিস্ট হয়ে উঠবে, তারা যেনো শেখ হাসিনাকে দেখে শিক্ষা নেয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেন, তরুণ সমাজ, ছাত্র-জনতা রক্তের বন্যা বইয়ে জীবনকে বিসর্জন দিয়ে সকল অন্যায়কে ভাসিয়ে গণঅভ্যুত্থান ঘটিয়েছে। সেই জায়গা থেকে ছাত্র-জনতা সন্ত্রাস-চাঁদাবাজিসহ সকল অন্যায়কে প্রতিহত করতে সব সময় সোচ্চার থাকবে।

তিনি বলেন, টাঙ্গাইলে এসে যে ব্যানারটি আমার চোখে পড়েছে তা হলো টাঙ্গাইল সদর ভূমি অফিস। সেখানে টাকা ছাড়া কোনো কাজ হয় না বলে জানতে পেরেছি। এখন থেকে এসব হবে না বলে তিনি ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের হুঁশিয়ারি দেন।

সারজিস আলম বলেন, টাঙ্গাইল মেডিকেল কলেজ পতিত সরকারের ফ্যাসিস্ট হাসিনার নামে নামকরণ করা হয়েছে- অবিলম্বে টাঙ্গাইল মেডিকেল কলেজ নামকরণ প্রতিস্থাপন করা হোক। ফ্যাসিস্ট হাসিনার নামে মেডিকেল কলেজের নাম আমাদের স্পিরিটের সাথে যায় না। টাঙ্গাইল মেডিকেল কলেজটি টাঙ্গাইল মেডিকেল কলেজ হয়ে সারাদেশের বুকে মাথা উঁচু করে অনন্য উচ্চতায় স্থান করে নিবে।

নিজেদেরকে ব্যক্তিগত পর্যায় থেকে সংশোধনের মাধ্যমে আমাদেরকে পরিবর্তন করতে হবে। কোনো চাঁদাবাজ বা কোনো সিন্ডিকেট ছাত্র আন্দোলনের স্পিরিটের সাথে যায় না। তাই ওইসব চাঁদাবাজ ও সিন্ডিকেটধারীদের বিরুদ্ধে ছাত্রদেরকেই কথা বলতে হবে- আন্দোলন গড়ে তুলতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন, মোবাশ্বিরুজ্জামান হাসান, মিতু আক্তার, রাকিবুল হাসান, রফিকুল ইসলাম আইনী, ইলমা খন্দকার এ্যানী প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন, স্থানীয় সমন্বয়ক তুষার এবং ইফফাত রাইসা নূহা।

এদিন দুপুরে সমন্বয়ক সারজিস আলম টাঙ্গাইলে এসে শহরের কুমুদিনী কলেজ সংলগ্ন একটি কোচিং সেন্টারে বসে স্থানীয় সমন্বয়কদের সঙ্গে রুদ্ধদার বৈঠকে মিলিত হন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত